আবার যুদ্ধ
- কমরেড আলম ২৭-০৪-২০২৪

আর কত লাশ চাও
আর কত রক্ত
যত লাগে দেবো তোমায়
পেয়োনাকো ভয় হে দেশমাতা।
তোমার কাছে চাওয়া একটাই
ফিরিয়ে দাও আবার স্বাধীনতা।

শুনেছি একাত্তরে দেশটা নাকি
হয়েছিল স্বাধীন।
তবে এদেশের ছাত্র-জনতা
কেন আজ পরাধীন?

স্বাধীন দেশে কেন আজ
চাইতে গেলে অধিকার
সরকারী বাহিনী আর দলীয় কর্মীরা
কেন করছে আজ অত্যাচার?
আবার নামতে হবে যুদ্ধে এবার
রুখতে হবে সকল অন্যায় অনাচার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।