এই মধুক্ষণে
- এ কে সরকার শাওন - অাপন-ছায়া ২৭-০৪-২০২৪

হাটি হাটি পা পা করে,
কখনো দ্রুততালে কখনওবা ধীরে,
বাহিরে কোথাও কিংবা সাগর তীরে,
শাওনাজে ও জন্মভূমির নীড়ে
অাটাশ বছর পার;
একসাথে পথচলার
তাঁর অার অামার।

কালের টাট্টু ঘোড়াটি নিয়ে
যদি জীবন নদীর পিছন পানে ধাই,
চারিদিকে কত স্মৃতির বাহার,
অামি প্রাণবন্ত হয়ে যাই!

ধন্য অামি তাঁকে পেয়ে,
ধন্য তাঁর অতল ভালবাসায়!
অসংখ্য বর দান করিয়াছেন
বিধাতা নিজ হাতে অসীম কৃপায়!

শ্রেষ্ঠ পাওয়া ত্রয়ী রাজকণ্যা
জগৎজুড়ে হবে অনন্যা,
সুখের বন্যায় ভাসুক নিতি
কায়মনে তা চাই অার কিছুনা!

সবার উপরে বিধাতার কৃপা
তারপরে পিতা-মাতার দোয়া,
সোনামণিদের স্নেহের শাসন
কখনো যেন যায় না খোয়া।

অামাদের মত সুখে কাটুক
সবাই অাপন অালয়ে ফুল ফাগুনে!
অজান্তে যদি দুঃখ দেই কারো
ক্ষমিও বন্ধু এই মধুক্ষণে!


উৎসর্গঃ নাজমা অাশেকিন শাওন
শাওনাজ, উত্তরখান, ঢাকা।
৫ জুলাই ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।