বন্ধুর অছিয়ত রক্ষা
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৭-০৪-২০২৪

একদা মরন সমুদ্রে দাঁড়ায়ে এক আরবীয় দরবেশের আবদার,
বাল্য বন্ধু শেখসাদী দ্বারা যেন হয় তাঁর জানাযা অমিয় চমকদার।
দেখতে দেখতে সেই সাধকের জীবন সন্ধা ঘনিয়ে এলো এবার,
দুনিয়া থেকে বিদায় দরবেশের গোসল কাফানে ভক্তরা বেকারার।
সবার মুখে আফছোস আহ্ শেখসাদী যদি এখন সত্যি এসে যেত,
বন্ধু দরবেশের অন্তিম প্রত্যাশা তবে স্বর্গীয় পরশে পুরা পূর্ণ হত।
আরব থেকে পারশ্যের পথ বাহন প্রদবব্রেজে ছমাসের ব্যবধান,
সাধকের জানাজা শেখসাদী কিভাবে পড়াবেন এছিল অভিধান।
ভক্তরা সবাই দূরদিগন্তে হতাশ পানে নির্বাকে যেন তাকিয়ে ছিলেন,
যষ্টি হাতে শ্বেতবস্র পরিহিত এক পুরুষের উচ্চ আওয়াজ শুনলেন।
বন্ধুর অছিয়ত রক্ষা কল্পে ছমাস পূর্বে পারশ্য ত্যাগ করেছি ভাই,
বিদায়ী বন্ধুর জানাযা পড়াবো বলে মনে গোপনে রেখেছি তাই।
শেখসাদী আল্লাহ প্রেমিক সাধক প্রবর অমর আত্মা যেন বারবার,
খোদা প্রেমে বিভোর হও বান্দা বস্তুবাদে জানাও প্রাণের ধিক্কার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।