বঙ্গবন্ধুর কারা মুক্তি স্মরণে
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৭-০৪-২০২৪

পাক সেনা দস্যুদের হামলায় বাংলার মাটি রক্তে রঞ্জিত অকস্মাৎ,
বাঙ্গালী জাতির মুক্তিযুদ্ধে পাক সামরিক জান্তার স্বপ্ন চির ধূলিসাৎ।
বাংলাকে দখল রাখতে গনহত্যা নারী নির্যাতন আগুনে করল শ্বশ্মান,
বঙ্গবন্ধুর বজ্র ডাকে থর থর করে কেঁপে উঠল পাকজান্তার অভিযান।
রাজাকার আলবদর বাহিনী গড়ে বাংলায় বিছাল হিংস্র শকুনের ডানা,
সসস্র মুক্তি যুদ্ধের দূর্বার আঘাতে বিনাশ হয়ে গেল গৃধিনীদের হানা।
পাক বন্দি শিবিরে রক্তচক্ষু হায়নারা বঙ্গবন্ধুকে ঠিক দেখে নিয়ে নিল,
স্বসম্মানে মুক্তি দিতে হবে বঙ্গবন্ধুকে বিশ্ব নেতৃবৃন্দ তীব্র সচ্ছার ছিল।
এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ জন্ম হলো,
বিশ্বের ভ্রাত্রি প্রতীম সকল দেশ স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি দিল।
জাতির জনক শেখ মুজিবর রহমান কারাগার হতে চির মুক্ত হলেন,
বিশ্ব নেতাদের সাদর সম্ভাষনে শ্রদ্ধেয় বঙ্গবন্ধু লন্ডনে চলে গেলেন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।