ফিরে দেখা
- মোঃ নাজমুল হাসান ২৭-০৪-২০২৪

জুয়ারে ভেষে আসলো শেষে
আমার তীরে তরী,
বাঁধন ছাড়া মন উতলা
গাইছে বেসুরো জারি ।

গগন পানে পাল উড়াইয়া
দাঁড় টানা এক মাঝি,
ফোকলা দাঁতের বন্ধু সেজন
আসলো বুঝি আজি ।

ঝড়ো ঝড়ো দমকা বাতাস
ঢেউয়ে নাচে জল,
হাসির ছলে ভিজে ভিজে
কাপিয়া বেসামাল ।

বুকের মাঝে মায়ার টানে
আসলো বুঝি এই,
জোয়ার ভাটার মাঝি বন্ধু
আর আমার মাঝে নেই ।

নিত্য দিনের আশায় থাকা
হবে কবে শেষ আর,
এই জুয়ারে চলে গেছে যে
ফিরে পাব কি আবার ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।