প্রতিবাদ-১
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৬-০৪-২০২৪

শক্ত করে ধররে লাঠি
শক্ত করে ধর।
প্রবল ঝড়েও হয় না যেন
লাঠিটা নড়চড়।
অত্যাচারীর ভাঙরে দুয়ার
ভাঙরে তাঁহার ঘর।

শিরশ্ছেদ তুই কররে তাঁহার
জয়ের হাসি হাস।
সমাজ থেকে বের কররে তুই
অত্যাচারীর লাশ।
বাঁচবে তবে বাঁচবে মানুষ
বাঁচবে জনমভর।

ধর্ষককে তুই ধররে কষে
কেটে ফেল তার শির।
দেখুক আমার বাংলার মানুষ
করুক তারা ভীড়।
তাকে দেখে ধর্ষক যেন,
পায়রে বেদম ডর।

প্রভাবশালী নেতার দরুণ
পায় রে যারা ছাড়।
আইন জ্ঞানের ফাঁক ফোঁকরে
যাদের আছে পার।
কঠোর হয়ে নামরে মাঠে
প্রতিবাদ তুই কর।

শক্ত করে ধররে লাঠি
শক্ত করে ধর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।