বউয়ের জ্বালা
- মোঃ নাজমুল হাসান ২৬-০৪-২০২৪

বউয়ের জ্বালা গলার মালা
এইতো মোদের ভবো,
কষ্টে-সুখে, মিলে-মিশে
সারাজীবন রবো।

হয়তো আমি ভালো-বাসবো
একাকী নিরন্তর,
হতেও পারে তাহার তরে
ভালো-লাগায় এক প্রান্তর।

একটি বাঁধন অন্তবিহীন
খুনসুটি চিরকাল,
কেউবা বেশি কেউবা কম
ভালোবাসায় মহাকাল।

যদিও মোরা ভিন্নমতে
একটু চলি ত্যারা,
কথায় অমিল বাঁধায় বিকল
বিষাদের কু প্যারা।

এমনও হয় অন্যজনে কয়
লুকোচুরি প্রেম খেলা,
বিষাদ মনের ভিন্নজনের তব
পাশে থেকেও একেলা।

চাইনাকো ভাই দুরের থাকো
বউয়ের জ্বালা ভেবে,
স্বাজিয়ে নিও নিজের করে
তবেই আপন হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।