শেষের বেলা
- ইউনা আফরোজ ২৬-০৪-২০২৪

এই লাইনটা হতে পারতো শেষ লাইন,তবে তা প্রথমেই লিখেছি। আমার বেলা না হয় শেষ থেকে শুরু হোক । তবে বিপরীতার্থক কারণে হলেও আমাদের অভিমানের আগেই শুরু হবে নীলক্ষেত কলেজ স্ট্রিট বইপাড়ায় ময়লা ঘামের রোদে চষে বেড়ানোর স্বপ্ন। দ্রবীভবনের পরেই শুরু হবে হঠাৎ জ্বরের বাহানায় কপাল ছোঁয়ার পর্ব । অপ্রয়োজনী খুচরো হাসাহাসি ,খুচরো কথায় চিঁড়ে ভেজানোর বৃথা চেষ্টা । কবিতা শুরু থেকে শুরু না হয়ে শেষ দিক থেকেই শুরু হোক তবে তুমি ঘৃনায় মুখ চাপিয়ে চলে যাবার পর পরই তোমার আগমনে বুকের ভেতর লেবুপাতার গন্ধে ভরে যাবে দিগ্বিদিক । আমি হেরে যাবার পরে তোমাকে পাওয়ার খুশিতে ফুসফুস ভরা হাসিতে ভরিয়ে তুলবো শহর ,শহরের অলিগলি । ফুটিয়ে দিবো ইউক্যালিপটাস, রক্তকাঞ্চন ,দেবদারু নাগেশ্বর ,পলকজুঁই । অসময়ে শহর বসন্তে ভরিয়ে দিবো শহুরে মানুষ নতুন করে দেখবে বসন্ত ফুল। গল্পটা শেষ দিকে থেকেই শুরু হোক , তোমার ভালোবাসি না শব্দ শোনার পর পরই যেন ভালোবাসি শব্দটা শুনতে পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।