প্রেমানল
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ২৬-০৪-২০২৪

যেজন না বুঝিবে তোর
মনের কথন।
যেজন না করিবে তোর
প্রেমের যতন।
কেন তারে সাধিবার তরে
নিজেকে করবিরে ধ্বংস বরণ?

এ ধরনীর বুকে তুই
করবি চয়ন।
জ্ঞান ভাণ্ডারে রাখবিরে
সদা নয়ন।
দেখবি একদিন ঘুরিতেছে সে
হন্ন হয়ে তব পিছে অনুক্ষণ।

সুন্দরে মজিয়া সে
উন্মাদ আজ।
প্রেমের তরিতে যখন
পড়বে খাঁজ।
সকল কিছু ভুলিয়া সে হায়
খুঁজিবে তখন তোর সরল মন।

পিঁছু ফিরিয়া চাইবি না আর
পুড়ুক সে প্রেমানলে।
কত নির্ঘুম রাত্রি কেঁটেছে
কান্না আর নোনা জলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।