হৃদয়ের আচড়
- এ কে সরকার শাওন - নিরব কথোপকথন ২৬-০৪-২০২৪

স্মৃতির মালার তপ্তকাঞ্চনে,
আমার হৃদয়তল জ্বলে;
আঁখির কোনে বান ডাকে
সাত সমুদ্র জলে!

গ্রীস্ম বর্ষা শরৎ জুড়ে
মরুর তৃষা চলে,
দিন-রাত-সাঝ-প্রভাত
একই সমতলে!

থমকে দাড়ায় রুষ্ট ক্লিষ্ট
কবির চৌচির মন;
যেই মনেতে স্থায়ী খরা
পেতেছে আসন!

পা চলে না মন টলে না
শরীর অসাড় হায়,
কোন কাজে মন বসে না
নিরন্তর বিষণ্ণতায়!

বৈশাখী সাঁঝের বিদায়ক্ষণে
কৃষনচূড়ার ছায়ায়;
মায়াময় সকরুণ মুখখানি
আজো হৃদয়ে আচড় কাটে হায়!


শাওনাজ, উত্তরখান, ঢাকা।
২৪ জুন ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।