বৃষ্টি ও রঙ্গরস
- শৈবাল শিশির ২৭-০৪-২০২৪

মেঘ গুড়ুগুড়ু বুক দুরুদুরু
বৃষ্টি এলো বুঝি সাঁঝে
মেঘ ভেসে যায়, তাঁরা ডুবে যায়
বিজলী ধরা পরে চোখে।
মেঘ করে হায়, প্রিয়া ডাকে হায়
বর্ষা এলো বুঝি আজ
তুফানি বাতাসে এলোমেলো চুলে
প্রিয়ার মুখে লাজ।
বর্ষা হাসে, প্রিয়া হাসে মোর
ভিজে যায় সাঁঝবেলা
উষ্ণ বুকে বৃষ্টি কম্পন
ভাজে ভাজে লুকায় বেলা।
হাতে হাত ধরি, পায়ে গড়াগড়ি
সিন্ধু ডুবে যায়
বৃষ্টি কণিকারা দু-ঠোঁটের উষ্ণতায়
বাষ্পতা ফিরে পায়।
বৃষ্টি আসে হায়, বর্ষা আসে হায়
বিজলী জাগে মোর প্রাণে
হিংসুটে মেঘেরা বারংবার
আলোকবাণ ছুরে মারে
তাই দেখে হায়
লাজে মরে যায়, লাগে মরে যায়
লুকনো শালিক জোড়
মোদের দেখে রঙ্গরসে
ঠোঁটে মিলায় ঠোঁট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

soibal_shishir
২৯-০৭-২০১৯ ১৪:৫০ মিঃ

soibal_shishir
২৯-০৭-২০১৯ ১৪:৩৮ মিঃ