তোমার কাছে প্রশ্ন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

হে মানুষের বিবেক! তোমার কাছে প্রশ্ন করি আজ শেষে।
কোন দীক্ষায় শ্রেষ্ঠ মুকুট হারায়ে তুমি নর ঘাতকের পাশে ।
তোমার শ্রেষ্ঠত্বের মুকুট মানবতার তরবারী
আজ তুমি বির্বণ হয়ে অদম্য ছুটেছো আঁধার পূরী
এই অনৈতিক বদনাম তোমাকে আমাকে দিয়েছে হারি !

এক প্রেমের পরশে তুমি সৃজন হয়েছিলে আরশে-
এই নশ্বরে তোমার সমতুল্য কে আছে প্রকাশে ?
তুমিই তো উপাদি পেয়েছিলে শ্রেষ্ঠ
তবে কেন আজ তুমি পথ ভ্রষ্ট?

ওগো মানবতার অতন্ত্র প্রহরী,
এই নিষ্ঠুর বর্বরতা দেখে কখন তুমি জেগে উঠবে নিখিল ?
চৌদিকে জাহেলী যুগের অনৈতিক ব্যাভিচার টাল মাতাল !
গণ পিটুনি- গণ ধর্ষ্ণ- গণ হুজুগ- গণ শোষন বিশ্ব জুড়ে
প্রতিবাদ নেই ! আছে শুধু দীর্ষশ্বাস বুকে চিড়ে চিড়ে-

আজ জনতার প্রতিবাদ হুজুগের শাখে শাখে-
হত্যা –গুম- ব্যাভিচার- অবিচার মাতৃকার বাঁকে বাঁকে!
মানবতা তুমি আজ অনেক দূরে ! অনেক দূরে--
যত বিবেক আজ হুজুগের উত্তালে পুড়ে,
কত প্রাণ নিয়েছো কেড়ে অনৈতিক ত্রাসে
অথচ মানুষই শ্রেষ্ঠ আপনার কর্ম্ শেষে ।

তবে কেন আজ তুমি পথ ভ্রষ্ট?
হে মানুষের বিবেক! তোমার কাছে প্রশ্ন করি আজ শেষে।
কোন দীক্ষায় শ্রেষ্ঠ মুকুট হারায়ে তুমি নর ঘাতকের পাশে ।

----------------------------------------------28-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।