ডেঙ্গু আর চিকুনগুনিয়া
- ডা. মনোয়ারুল ইসলাম ২৬-০৪-২০২৪

রোগ কি তার বাপরে মানে

না কারো কথা সে শুনে?

আমরাই রোগের জন্ম দেই

আমরাই তার বিস্তার ঘটাই।



ডেঙ্গু আর চিকুনগুনিয়া

দেশজোড়া ছড়িয়া ছড়িয়া,

গ্রাস করছে মানুষের প্রাণ

আতঙ্কে কাটাই দিনমান।

অপরিচ্ছন্ন করেছি চারপাশ

সেখানেই রোগের বসবাস।



অপরিচ্ছন্ন, অপরিষ্কার পানি

ডেঙ্গু রোগের কারখানা জানি,

আমরা নিজেরা যদি হই সচেতন

ডেঙ্গু, চিকুনগুনিয়ার হবে পতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।