দূর করে দে এডিস মশা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

আর কতকাল দিবি মোদের ডেঙ্গু মশার মৃত্যু কামড়?
মানুষ যে আজ ভয় করেছে কাঁপছে সবাই দিন ভর!
ছোট-বড় ধুঁকছে জ্বরে, ঘরে বাইরে মরছে কত
বাংলায় আজ মৃত্যু ভয়, দেখছে না কেউ এডিস যত !

তোদের শুধু একটি রোগ দোষে দোষে গাহিস গান
কথার পরে কথা বলিস নাইবা করিস সমাধান ।
হচ্ছে হচ্ছে শুনি মুখে, মিডিয়ায় জুড়ে যাচ্ছে দেখা
উড়ছে মশা দিচ্ছে কামড় তবু নাহি হয় শেখা ।

জৈনক তুই এগিয়ে আয় সেবার ভ্রতে হৃদয় খুলে
লোক পটানো মুখে বুলি আজিকায় আর নাহি ভুলে
অনেক তোরা বলেছিস ভাই এবার একটু মুক্তি চাই
নিধন চাই -নিধন চাই -এডিস মশার চাই,

অনেক তো খেয়েছিস ভাই,এবার একটু থামা ক্ষুধা,
আয়রে এবার দিয়ে যা জনসেবার মৌলিক -সুধা ।
ডেঙ্গু জ্বরে বলি দিয়ে করিস না আর মিথ্যে পূজা
দূর করে দে এডিস মশা, রক্ত নিয়ে দিসনা সাজা-

আর কতকাল দিবি মোদের ডেঙ্গু মশার মৃত্যু কামড়?
মানুষ যে আজ ভয় করেছে কাঁপছে সবাই দিন ভর!
------------------------------------------------------------29-07-2019,রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।