প্রাণে প্রাণে ভীষণ কোলাহল
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৬-০৪-২০২৪

ইদানিং দেখি এক অস্থিরতার মত্ত মানুষের প্রাণে
কোথাও নেই কোন প্রেমের স্পর্শ্ নশ্বর পানে
প্রাণে প্রাণে ভীষণ কোলাহল,
হিংসে বিদ্বেষে ছুটেছে মানুষের দল
কে জিতল আর হারল এই নিখিল!
সে হিসেব শুধু কষে ক্ষণে ক্ষণে
ক্ষমতার দ্বন্দে শ্রেষ্ঠত্ব হারাচ্ছে ভুবনে ।

সাম্যের ভাষা মানুষের জাগে না কেন, প্রেম থাকে যদি!
ব্যাথিত প্রেমিকের অভিশাপ শুধু কুড়াই নিরবধি !
হৃদয় কি আর খুলবে না প্রেমের জানালা ?
কে বুঝবে তবে এই বৈষম্যের জ্বালা ?

এক অসহ্য ব্যাথা লেগে আছে প্রাণে !
মানুষ হয়েও জাগনি তুমি মানবতার কল্যাণে ।
প্রাণে প্রাণে ভীষণ কোলাহল,
হিংসে বিদ্বেষে ছুটেছে মানুষের দল ।
-------------------------------------- 30-07-2019,রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।