দোষারূপের উঁই পোঁকা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৭-০৪-২০২৪

আজিকায় তোমার ধ্যানে প্রাণের ক্ষেতে
দোষারূপের উঁই পোঁকা ভাই উঠেছে আজ মেতে ।

প্রায়শই শুনি অনেকের মুখে মুখে
কেউ সব কেড়ে নিলো তার ঘরে ঢুকে !
আমি বলি তুমি কেন এতো ভিতু তাতে ?
তুমি যদি বীর হও এগিয়ে এসো সাথে;
আমি চাই আজি নেও জাতির ভার হাতে ।

আজিকায় শুধু শুনি কথা আর কথা কতকের মুখে মুখে
কেউ নাকি কেড়ে নিলো অধিকার সব স্বৈর দ্বার খুলে !
তুমি কি রুখে দাড়িয়েছো হে বীর ?
ওহে তোমার গর্জনে চেয়ে আছি অধীর !

ওরা কত সংখ্যক তোমার গর্দানে শ্বাস ফেলে যায় স্বৈর পাল তোলে ?
আজ তো কোটি কোটি জনতাই গিয়েছে আপনার দায়িত্ব ভুলে !
অধিকার কি কেউ দেয় ? আদায় করে নিতে হয়
নিজ কাঁধেই দায়িত্ব তুলে নেও হে বীর -দুর করে সব ভয় !

জাতি চেয়েছে তোমায় প্রাণে প্রাণে এই যুদ্ধের অগ্রপানে-
তুমি কি প্রস্তুত হে বীর ?
আর দেখতে চাই না তোমায় ধ্যানে প্রাণের ক্ষেতে
দোষারূপের উঁই পোঁকা ভাই আবার উঠেছে মেতে ।
--------------------------------------------------31-07-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।