ডেঙ্গু আতঙ্ক
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

এডিস মশা সর্বনাশার
যেন মরণ শূল,
ডেঙ্গু মশায় দিনে বসাই
বিষাক্ত তার হুল।

যত্র তত্রে যে কোনো পাত্রে
জমে থাকা স্বচ্ছজল;
এডিস মশার যত সর্বনাশার
উৎপত্তি স্থল।

ফুলের টবে যেকোনো পাত্রে
জমা স্বচ্ছ পানি,
এডিস মশা জন্মের বাসা
দেয় মৃত্যুর হাতছানি।

ছাদের কার্ণিসে্ অথবা নিচে
যদি জমেছে পানি;
বৃষ্টির পরে ভালো করে
ঝাড়ু দিবেন তক্ষুণি।

মশা নিধন চলুক অভিযান
ডোবা-নালা-ড্রেনে,
সরকারী ভাবে ঔষধ ছিটালে
মশা মরবে সবখানে।
------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।