বিবাগী জীবন
- সুলেখা শামুক - 07-08-2019::09.12 AM ২৭-০৪-২০২৪

আমার জীবন বইতে এসে দেখলাম,
আজ এক নদীর জীবন অতিবাহিত করছি আমি!
কেবল পাড়ভাঙা!
কেবল ঢেউ -ক্ষয়ের জীবন!
আবর্জনাপূর্ণ বুকের রক্তের নাম অপেয় জল!
আমি আজ এতোটাই বিষযুক্ত যে
নিজের গাপোড়া দুর্গন্ধে নিজেরই উগড়ে আসে নাড়িভুঁড়ি!
অথচ মানুষের জীবনে সুবাস দিতে
ফুল হবার স্বপ্ন দেখে দেখে
মরুর দিকে ছুটেছিলাম একটা যুগ!
জেনেছিলাম মরুতে কেবল বিষাক্ত ক্যাকটাস,
ক্যাকটাসের বিষ গৃহী হতে দেয়নি আমায়!
গৃহহীন জীবনে আকাশের হাতছানি
ডানাহীন আমাকে আকাশচারী স্বপ্নে বিভোর করলো,
আকাশকে ছুঁবো বলে
মেঘ হবার স্বপ্ন দেখে দেখে
কেবল উদভ্রান্ত ছুটেছি আমি!
আকাশ ছুঁবার আদম্য বাসনা আমায়
গৃহী হতে দেয় না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।