শুভ কামনায়
- উত্তম চক্রবর্তী ০২-০৫-২০২৪

একটি দিনই আসে ঘুরে এই জীবনের তরে,
বাঁচার রসদে থাক কিছু স্মৃতি ধন্য ভাবান্তরে।
তরঙ্গিত হয়ে নদী নৃত্যরত আনন্দে বিভোর,
কূলের নাগাল পেতে মগ্ন শুধু সখ্যতারি দৌড়।
হাজার বছর বাঁচ পৃথিবীতে শান্ত নীড়ে তুমি,
আয়োজনে ভরে তোল আজ এই যে চারণভূমি।
জ্ঞানে গুণে গুণান্বিত হবে জানি আশান্বিত ভবে,
লোকমুখে জয়ধ্বনি দিকে দিকে অভিলাষে তবে।

জন্মেছিল স্নেহময়ী কন্যারত্ন এই শুভ ক্ষণে,
আলোকিত করে দিল ঘরখানা পুলকিত মনে।
বিদ্যাবুদ্ধি আহরণে বেড়ে উঠ সবার আশীষে,
জাগ্রত বিবেকে সৃষ্টি কর তব এ জীবন শীর্ষে!
কালপর্বে আসে দ্বারে সমারোহে শুভ জন্মদিন,
ভালো থাকো সুখে থাকো কামনায় প্রভুতে বিলীন।

তাং- ১০/০৭/১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।