এবারের ঈদুল আজহা
- সাইদুর রহমান ২৬-০৪-২০২৪

শহরে যেন আজ কেউ নেই
রাস্তাঘাট শূন্য করে ধূ ধূ
শুনি পশুপাখির শব্দ শুধু
হেন চিত্র কোন উৎসব যেই।

ভোগান্তি কত ফিরবেই গ্রামে
প্রিয়জনদের এ পুনর্মিলন
একেই কয় নাড়ির বন্ধন
প্রেম ছাড়া কি আছে ধামে ?

ঈদুল আজহা ত্যাগের চেতনা
মনের লোভ হিংসা-দ্বেষ
ক্রোধ পশুত্ব করো শেষ
দূর করো সে বৈষম্য ভাবনা।

এবারের উৎসব বড্ড ফিকে
বান ডেঙ্গু গণপিটুনী হত্যা
ধর্ষণ, বেঁচে নেই মানবতা
কার সাধ্য বাঁচায় প্রশান্তিকে।

রক্ত মাংস কই চায় বিধাতা
চায় জবাই করি নিজ-পাপ
করি ভুল কর্মের অনুতাপ
হই সে মানুষ সত্য মূলকথা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।