সূর্যমামা ও কোকিল
- আসাদউজ্জামান খান ২৬-০৪-২০২৪

সূর্যমামা ও কোকিল
আসাদউজ্জামান খান
================
কোকিল ডাকে গাছের ডালে
এগাছ ওগাছ উড়ে
সূর্যমামা আকাশ থেকে
রোদের আলো ছুড়ে।

রোদের তাপে মানুষ গুলো
খোঁজে গাছের ছায়া
কোকিল গায়ক কুহু গানে
বাড়ায় সবার মায়া।

রোদের তাপে মানুষ যখন
থাকে অনেক ক্লান্ত
কোকিল গানে মানুষ তখন
হয়ে যায় খুব শান্ত।

সূর্যমামার আহবানে
কোকিল ধরায় আসে
কোলাহলে মানুষরা সব
কুহু গানে ভাসে।

লেখা...০৭.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।