দূর্বিণীত মন
- এ কে সরকার শাওন - নিরব কথপোকথন ২৬-০৪-২০২৪

মোমের মতন জীবন
জ্বলে পুড়ে গলে ক্ষয়!
তবু মুখে আলোর হাঁসি
চির শত্রুর তরেই বয়!

নয়ন আর পোড়া মন
তখনই একসাথে কাঁদে;
হৃদয় বাঁধা পড়ে যখন
দুরন্ত হৃদয়ের ফাঁদে!

এই পোড়া দু'চোখের
কতইবা আছে ধার?
মন চলে যায় দশদিকে
নির্মাক্ষিক রুদ্ধদ্বার!

মনের তো চোখ আছে
আঁধারেও দেখে ভাল!
পোড়া চোখে আলো ছাড়া
অচল নিকষ কাল!

কত যে প্রবোধ দেই
শত করি পণ!
সুখ দুখের রাজ্যে ঘুরে
সেই মনেরই ঠন টন!

লেখার সময়ঃ শনিবার, ২৪ আগস্ট ২০১৯
লেখার স্থানঃ শাওনাজ, উত্তরখান, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।