সুখের সংজ্ঞা
- আবু জাফর বিঃ ২৬-০৪-২০২৪

সুখ পাখি দেয়'যে ফাঁকি
যায়'না তারে ধরা,
সুখের পিছে ছুঁটে মিছে
জীবন নষ্ট করা।

সুখের সংজ্ঞা বড়ই লম্বা
অল্প কথায় বুঝাই,
সুখ হলো মনের ব্যাপার
এটা জানবে সবাই।

রাজা বাদশাহ টাকা পয়সা
তারাও হয় অসুখী,
কুঁড়ে ঘরে বসত করে
এরাও অনেক সুখী।

তোমার থেকে আছে অনেকে
কত গরীব দুঃখী,
তাদের কথা চিন্তা করলে
তুমিও অনেক সুখী।

সৃষ্টিকর্তা তোমার জীবনটা
রেখেছে যে হালে,
সুখ আপেক্ষিক, জানবে ঠিক
সুখী হবে তাহলে।
------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।