"মা" (কষ্ট নয় ভালবাসা)
- মোঃ নাজমুল হাসান ২৭-০৪-২০২৪

খোকা আয় ডাকে মা'য়
কোলে-বুকে তোকে নেবো,
খেলার ছলে লুকোচুরি খেলি
কাছে আয় চুমু দেবো !

বড় হয়েছি কতই-না শিখেছি
ভালবাসা তবু মায়ের,
দুরের মাঝে কতই-না কাজে
ভুলিনি সেবা ঐ পায়ের।

হয়তো মাগো তোর থেকে বেশি
শিখিনি ভালবাসা,
কষ্ট না'হয় করবো আমি
করবো না তোকে নিরাশা।

শতত বিপদে মাগো আগলে রাখি
সবার থেকে দূরে,
কষ্ট মাগো দিবো নাকো আর
থাকিবো তোমার তরে।

তুমিই-তো বলো আমিই ভালো
সবার থেকে বেশি,
তোমার কোলে সুখ খুঁজে পাই
তাইতো ফিরে আসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।