জানাজানি (বলবো কি করে)
- মোঃ নাজমুল হাসান ২৭-০৪-২০২৪

তোমাকে দেখে কেন এমন হয়?
সহসা আমি হারিয়ে ফেলি সব কথা,
মনের মাঝে ঝড় বয়ে যায় কেন জানি
জাগে বুকে এ কোন ব্যকুলতা।

তোমার কাছে বলো কেন হয় এমন?
বলতে গিয়ে গুলিয়ে ফেলি সব,
কেন আমার দু'চোখে ছলো-ছল?
বুকের মাঝে নিঝুম কলরব।

তোমার কাছে হয়না কিছুই বলা
কতো কথা বলব ভেবে রাখি,
চোখে তোমার মধুময়ী শিল্পকলা
দেখিয়া কেবল অসম্ভবের চিত্র আঁকি।

জানি আমর এমন-ই যাবে বেলা
তোমার তরে হবে না আমার অবসর,
আকাশের যেমনটি হয় মেঘের অবহেলা
মেঘ যে তবুও আকাশেই বাঁধে ঘর।

তোমাকে আমি বোঝাবো বলো কি?
আমার কথা কি...! আমি-ই সব জানি?
তোমাকে আর কি-করে জানাবো বলো
না-বলে যদি হতো সব জানাজানি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।