অর্ধেক দানব
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৬-০৪-২০২৪

মুখোশের খেলা বিশ্বজুড়ে
কারোই নেই যেন হুশ!
পরের বেলায় সদা উদাসীন
নিজের বেলায় বেহুশ!

একপেশে চেতনায় টুইটুম্বুর
প্রতিবাদে উত্তাল চারিদিক!
নিজের বেলায় বেশ মানবিক;
অন্যের বেলায় পাশবিক!

কেউ কাঁদে কাশ্মীরের তরে
দেখেনা ইয়েমেনের দহন!
কেউ মরে ইয়ামেনের শোকে
শোনে না কাশ্মীরের রোদন!

কেউই তো মানছে না
বিধি ও গুরুর দীক্ষা;
বিফলে যাচ্ছে পরিবার
সমাজ ও গ্রন্থীয় শিক্ষা!

তনুমনে দ্বৈরথী বিবেক;
অামি দেখে হই তাজ্জব!
পরিপূর্ণ মানব বিশ্বে বিরল
সবাই দেখি অর্ধেক দানব!

০১ সেপ্টেম্বর ২০১৯
শাওনাজ, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।