দায়িত্ব
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৭-০৪-২০২৪

দায়িত্ব
অচিন্ত্য সরকার

কুকুর পুষে লক্ষ টাকা
করতে পারিস ব্যয়,
বাবা মাকে দেখতে গেলে
কিসের এত ভয়?

জনম দিলো যারা তোকে
কষ্টে করল মানুষ,
তাদের কষ্ট দিয়ে উড়াস
মেকি সুখের ফানুস।

পোষ্য পুষিস পায়রা উড়াস
পার্টি করিস রাতে,
অভাব বুঝিস জন্ম দাতায়
রাখতে দুধে ভাতে।

কুকুর পোষো শখ মেটাই
তাতে দোষ নেই,
মানুষ হয়ে দায়িত্ব পালন
করতে তো হবেই।

কতনাদ কষ্ট করেন মা-বাপ
মানুষ করতে সন্তান,
মানুষ হয়ে করবো কেনো
তাদের কে অপমান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।