বড় শয়তান
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ২৬-০৪-২০২৪

ভিসা-বিষ মুক্ত পৃথিবী চাই;
চাই সম্পদের সুসম বণ্টন!
বর্ণে ধর্মে হানাহানি ভুলে,
চাই ঐক্যের বন্ধন!

বৈষম্যে বৈষম্য বাড়ে,
বিভেদে চিত্ত ক্ষতবিক্ষত!
মানুষের হৃদয়ে হাহাকার
হানাহানি চলে যে নিত্য!

বিশ্বজুড়ে অার্তচিৎকার
মানবতা নির্বাসনে!
মানুষ হলো বড় শয়তান
অাড়ালে সঙ্গোপনে!

শাস্ত্রীয় বাণী গুরুবাক্য
মানছে সে সুজন কই?
চারিদিকে যুদ্ধবাজ কীট
রক্তে করছে পই পই!

শিশুর মলিন মুখটি দেখে
ভাবছি ঘৃণা ভরে;
দানব হার্মাদ জঘন্য মানুষ
কিভাবে সভ্য দাবী করে!

অাজমপুর, উত্তরা, ঢাকা।
০৫ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।