শ্রদ্ধাঞ্জলী
- প্রবাস নমঃশূদ্র ২৭-০৪-২০২৪

হে মোদের প্রাণের গুরু, আদর্শের প্রতীক,
তোমার দ্বীপ্তে চাঁদের ন্যায় উজ্জ্বিত হয়েছি।
দিয়েছো অজানা ইনফিনিটির জ্ঞান,
সব প্রবলেমের সলুশন তোমাতে পেয়েছি ।।

জীবনের অজ্ঞাত পথে দিশাহীন কে
লক্ষ্যভেদ করার পথ দেখিয়েছো ।
নৈরাশ্যের মনের ব্যর্থতা দূর করিয়ে
নবীনতার আশা আবার ফিরিয়ে দিয়েছ‌।।

ছাত্র রুপ চাতকের দিয়েছো প্রাণ
হয়ে উঠেছো মরুভূমির বৃষ্টি স্বরূপ ।
মরিচিকা গ্রস্থ জ্ঞানের আবরন খোলে
ফিরিয়ে দিয়েছ জীবনের পূর্ণরূপ ।।

ছোট চোখের বড় স্বপ্ন ছিল হাজার,
তোমার প্রেরণায় হয়ে উঠেছে বাস্তবায়িত।
গড়ে দিয়েছো প্রফেসর-এঞ্জিনিয়ার,
মোদের সাফল্যে তোমার অবদান শত ।।

আজ এই ক্ষনে মোদের শূন্য হাতে
গুরুদক্ষিণার তুল্য কিছুই যে নাই ।
তোমার তরে করি শ্রদ্ধায় মাথা নত,
দাও তোমার চরণ তলে মোদের ঠাই ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।