আমজনতা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৬-০৪-২০২৪

বহুরুপী বহুজন
ধরা মাঝে শত আয়োজন
আল্লাহ্ র সৃষ্টি লীলা
বুঝিবার নাই জ্ঞান।

আমি পাপী জন
কমজোড় কমজ্ঞান
ভুলে ভুলে সয়লাব
ব্যথিত মোর জীবন।

কেউ আলিশান বাড়ীতে
কারো জীবন ফুটপাতে
কেউ কান্নায় কেউ হাসি তে
চলছে এই দুনিয়াতে।

কেউ ভরপুর কেউ শূন্য
কেউ খায় কেউ খায় না
বহুরুপ বহু রঙ এখানে
কারো খোঁজ কেউ রাখেনা।

রহস্যময়ী ধরা যেন
কেউ কারো নয়
আপনার সুখ রচিতে
সবজনা স্বার্থপর হয়।


রুপের নাই কোনো শেষ
কতো যে বলবো ভাই
বহুরুপী আমজনতা বিদ্যমান
শুধু মান-হুস নাই।
২২.০৭.২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।