নিবেদন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৭-০৪-২০২৪

এ সংসারে কূপমন্ডুক যারা
হৃদয় যাদের সংকীর্ণতায় ভরা
তাদের তরে অরুণসারথি ছড়াও আলো
করে তোলো তাদের জীবনকে ভালো।

যারা মানবতা অবিরত ধ্বংস করে
আবার তারাই মানবতার শ্লোগান ধরে
হে অরুণসারথি তাদেরও কিছু আলো দাও
ধোঁকাবাজি মানবতা নয় তাদেরকে বোঝাও।

দিন দিন ভরে যাচ্ছে দুনিয়া পাষাণে
মানুষের দীর্ঘশ্বাস ছড়ায় গগনে
জেগে উঠবে কবে আবার মানবিকতা
ভুলে যাবে মানুষ নিজের স্বার্থপরতা।
২২.০১.২০০৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।