আপনজন
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৬-০৪-২০২৪

মানুষ তোমার ভাই
মানবতার জয়গান গাই
মানুষের দুঃখে ব্যথিত হও
তার পাশে গিয়ে দাঁড়াও।


হিসেব নিকেশ করবে পরে
কাজ করে যাও মানুষের তরে।


হিন্দু মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান
এই ভেবে করো না মানবতাকে ম্লান
দেখ আল্লাহ্ সবাইকে সমান দিচ্ছেন
সব বান্দাহ্ তার সকল সুবিধা পাচ্ছেন।


বিশ্বাসী অবিশ্বাসী পাপি পূণ্যবান
সবাই আল্লাহর সকল নেয়ামত পান।


বিভেদের বেড়াজালে বন্দি থেকে
কলুষিত করছি কেন আমরা পৃথিবীকে
ভেদাভেদ ভুলে গিয়ে একযোগে সবাই
এসো মিলেমিশে মানবতার জয়গান গাই।


মানুষ তোমার বন্ধু – আপনজন
এই ভেবে পৃথিবীতে গড়ে তোলো সহাবস্থান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।