নীরব হৃদয়
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ১৯-০৩-২০২৪

খুব বিষণ্ণ যখন বিষণ্ণ মন
ভা‌বি ব‌সে নিরালায় সারাক্ষণ
হৃদ‌য়ে চুপচাপ শুধু ব‌রিষণ
‌থে‌কে থে‌কে অনুতাপ অনুক্ষণ।


ঐ পা‌খি উ‌ড়ে যায় অ‌চেনায়
আর ‌বিষণ্ণ মন সুদূ‌রেতে হারায়
জলছ‌বি আঁ‌কে মন নিরালায়
তাও বিষা‌দের অনুভূ‌তি জানায়।


এই উদা‌সির বিষণ্ণ উদা‌স মন
হতাশায় ডু‌বে ক‌রে আস্ফালন
নীরব হৃদয়ে আঁধা‌রের গ্রহণ
‌থে‌কে থে‌কে হ‌য়ে যায় রক্তক্ষরণ।


অব‌শেষ ভা‌বে মন দুরাশায়
‌বিষাদী অনুভব কি আঁক‌বে হায়
শুধু পরাজয় যে দি‌কে তাকায়
আজ মন নিরালায় মুখ লুকায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।