রো‌হিঙ্গা ৬ষ্ঠ পর্ব
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ১৯-০৩-২০২৪

‌কত চো‌খের জল
ব‌য়ে গে‌ছে অ‌বিরল
‌এ দুঃখ বিরহ ব্যথার কথা
ভুল‌বে কি ধরনী এ শোক গাঁথা।


পৃ‌থিবীর ই‌তিহা‌সে
এত লাশ আর লা‌শে
সাজা‌নো নাই হয়ত কো‌নো পাতা
এ যে ভাই রো‌হিঙ্গা মৃত্যুর শোক গাঁথা।


‌চো‌খের জ‌লে কান্নায়
ছে‌ড়ে‌ছে বাড়ী ঘর হায়
‌রো‌হিঙ্গারা যেন মানুষ নয়
শরনাথী আজ তা‌দের প‌রিচয়।


রক্তলীলা এত খুন
‌দি‌কে দি‌কে জ্বল‌ছে আগুন
যারা মার‌লো মানু‌ষে‌রে এরু‌পে হায়
‌স্রষ্টার রোষান‌লে তারা যেন ধ্বংস হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।