সিজদা
- সব্যসাচী জামান ২৭-০৪-২০২৪

১৬/০৯/২০১৯ খ্রি:

সুতরাং, তোমরা তোমাদের আদিষ্ট
গন্তব্য অভিমুখী হও।

শেষ হলে নদীর গল্প
মিটে যায় সব কাতর পিপাসা।
মরা তারাটির আঁশে জীবন দিয়ে জলাঞ্জলি,
বিবাগী ফরিঙের স্ফটিক চোখে দাও হৃদয়াঞ্জলি।
তোমার অভিযোজিত মন একমুঠো শান্তি খুঁজে
বিবর্ন প্রজাপতির পাখায়।
তবু নিত্য তুমি অশ্লীল কাব্যের মগ্নতায়-

একাধিক নারীর বিষাক্ত স্পর্শে প্রমত্তা হয় মরা নদি,
যৌবন ঝরা উদ্ধত অহমিকা পদতলে লুটায় যদি!
যদি রিক্ত দু'হাত ভরে দ্যায় বিকলাঙ্গ অভিসম্পাত,
উপুর্যপরি স্বপ্নভঙ্গে জেগে উঠে কালো প্রভাত।

তবে তুমি নত হও,
আরও নত হও জায়নামাজে-
স্রষ্টা বিভোর অকুন্ঠ সিজদায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
১৬-০৯-২০১৯ ১৫:৫৬ মিঃ

মুগ্ধকর কবিতা