জীবনের উপলব্ধি
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৭-০৪-২০২৪

আজ শরীরটা শীতল- তবে মনটা অস্থির ভিষণ
কুয়াশাচ্ছন্ন সকাল- শীর্ণ শরীরে হচ্ছে কাঁপন।

শীতের পরে বসন্ত- চারিদিকে রঙিন কোলাহল
গাছে গাছে কচি পাতা- সুললিত সুরেলা কোকিল।

আমি যে অতিথি পাখি- স্বল্পক্ষণের এই ধরায়
মায়ার পড়ে লাভ কি- ডাক পড়লে নিবো বিদায়।

গভীর জলের মাছ- ফুলকা দিয়ে জীবন বাঁচায়
ওপারে চলে গেলাম- ফেরার যে নেইকো উপায়।

ভাল-মন্দ বুঝে চলি- মানব সেবায় কাজ করি
সৎ হয়ে বেঁচে থাকি- কি দরকার এতো টাকা-কড়ি?

গ্রীষ্মের কাঠফাটা রোদে- মাথার মগজ যাচ্ছে পুড়ে
অনন্তকাল থাকবো- অচিন দেশের অচিনপুরে।

আগ্নেয়গিরি জ্বলছে- আকাশে ভাসছে লাভার ছাই
মাটির শরীর পুড়ছে- পোড়া মাটির গন্ধ নাহি পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Aminul1982
১৯-০৯-২০১৯ ২০:২৩ মিঃ

মন্তব্য করবেন৷