জীবনের মর্ম
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৬-০৪-২০২৪

তুমি বিষ ভেবে কত কি দিচ্ছো ফেলে
আমি তা সুধা ভেবে মুখে নিচ্ছি তুলে
আমি তুষ্টে পুষ্টে বাঁচি তা খেয়ে দেয়ে৷

তুমি নর্দমায় কত কি দিচ্ছো ফেলে
আমি দামী কিছু খুঁজে পাই ঐখানে
যা দিয়ে সাজাই আমার জীবনটাকে।

যখন জ্ঞান অর্জন করতে চাই
অশিক্ষিত মানুষদের কাছে যাই
আমি শেখার মত কত কি যে পাই।

গরীবকে দূরে ঠেলো তোমরা সবাই
তাদের কাছে আমি বারে বারে যাই
জীবনের আসল মর্ম খুঁজে পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।