ভালোবাসি
- প্রকৌ. আমিনুল ইসলাম ২৬-০৪-২০২৪

সেদিন সূর্যটি পশ্চিম দিগন্তে আলো আঁধারে খেলা করছিল
আমরা দুজন বসেছিলাম বটবৃক্ষের ছায়াতলে
'ভালবাসি' কথাটি বলেছিলে তুমি চুপিসারে
'আমিও ভালবাসি' উত্তর দিলাম তোমার হাতে হাত রেখে।

একদিন নীল শাড়ি পড়ে নদীর পাড়ে এলে
হঠাৎ ঝুম বৃষ্টিতে তুমি ভিজে একাকার হলে
আমি তাকিয়ে ছিলাম তোমার দিকে অপলক দৃষ্টিতে
তুমি লজ্জা পেয়ে দৌঁড়ে পালিয়ে গেলে
আহ্, কি দারুণ লাগছিলো সেদিন তোমাকে!

নন্দন-কাননের ফুলের ঘ্রাণে আমার প্রাণ দোলে
হৃদয় আমার ভরে থাকে তোমায় কাছে পেলে।
তোমাকে ছেড়ে দূরে থাকা আমার কি যে দুঃসহ লাগে!
মনে হয় একটি গিরগিটি দাঁড়িয়ে ধু ধু মরু প্রান্তরে।
প্রতিটি দিন গুনতে থাকি কবে তোমার কাছে আসবো
তোমার মুখখানি আমি আবার দেখতে পাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।