মনে লাভ স্থান
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৭-০৪-২০২৪

মনে লাভি স্থান
অচিন্ত্য সরকার

এই দুনিয়া ছাড়তে হবে
দুদিন আগে পরে,
কিনতে চাওয়া সুখ শুধু
ভরে রাখতে ঘরে।

পাঁচিল তুলি আপন ভুলি
ভেবে নিজের স্বার্থ,
যেতে হবে যেকোনো দিন
বুঝতে হয়ে ব্যর্থ।

সাধের ঘর সাধের বাড়ি
সব যাবে গড়াগড়ি,
ব্যর্থ হবে সব আয়োজন
তবু করি বাড়াবাড়ি।

জনম সত্য মরণ সত্য
এড়াবে কার সাধ্য,
শমন যতন আসবে তখন
যেতে সবাই বাধ্য।

মোহ ছাড়ি মানুষ চিনি
মনে লভি স্থান,
মৃত্যু রুখতে পারবোনা ঠিক
মানুষে দেবে মান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।