সময়ের গতিস্রোত
- আহমেদ তানভীর - কাঠকয়লার আঁচড় ২৭-০৪-২০২৪

ইতিহাসের কাটা আঙুল থেকে টুপটাপ ঝরছে নষ্ট সময়
জমাট রক্ত চেটে খাচ্ছে নেড়িকুকুর
পচা রক্তে বারবার ভিজছে পুরনো মানচিত্র, শ্যামল ঘাস
বিষাক্ত বাতাসে দম হাঁসফাঁস; বিশ্রী হাসে বুনো খাটাশ
ঘরহীনের মাথার ’পরে ফণা নাচে হিসহিস
বিকৃত মগজে বিষাক্ত ভাইরাস- খুঁজি হেমলক বিষ!
থ্রিডি’র পর্দা ফুঁড়ে বেরিয়ে এসেছে রক্তচোষা
হাভাতের দল বুঝি বেওয়ারিশ কুত্তা- ওরা সব পোষা

পেছনে খাড়া দেয়াল- ঠেকে আছে পিঠ
কপালে রক্তের ধারা- কারা যেন ছুঁড়েছে ইট!
ইতিহাসের প্রতিটি অক্ষর জানে সময়ের গতিস্রোত টানে
আমাকেও হতে হবে ড্রাকুলা, রক্তচোষাদের তাজা শরীর
নিংড়ে বের করে নেব আমার পূর্বপুরুষের রক্ত
প্রতিটি ফোঁটা নতুন করে জন্ম দেবে ইতিহাস...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।