পরাজয়
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বাংলাদেশ ২৭-০৪-২০২৪

মানুষের সেবা মানুষের প্রার্থনা
আজ হারিয়ে গিয়েছে
দুনিয়ার সুখে মসগুল সবে
বিবেককে বিদায় দিয়েছে।


আপনার সুখ রচিতে গিয়া
অপরাধকে আপন করেছে
পূন‌্য পথে আগ্রহ নাই কারো
ভালোবাসা ভুলে গিয়েছে।


এই হালচাল ধরা মাঝে
বাংলাদেশ কিম্বা পরদেশে
কোথাও সহমর্মিতা নাই
হেরেছে সবে টাকার কাছে।


মানুষের প্রার্থনা শুনছে না কেউ
টাকায় মেলে সরকারি সেবা
আমজনতা পদদলিত রোজ রোজ
কে আছে আর দেখবে কে-বা?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।