আজ যে নেতা তুমি হলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৭-০৪-২০২৪

যখন দেখেছি ছাত্র নেতাদের জনতার পক্ষে ওই;
সে কালের কথা ভেবে আজো আমি শিহরিত হই ।
তোমাদের ঘিরে আজিকায় যা দেখি ভালো লাগে না;
ভয় পাই ! ভয় হয় ! যে পথে তোমাদের আনাগোনা ।
তোমাদের দেখলেই শরীরে কম্পন ওঠে
অথচ পূর্ব্সূরী ছিল কতো র্দুবার ঘর- মাঠে
তুমুল তোলপাড় তোমাদের নিয়ে সর্বদা
তোমরা নাকি বিপথে ছুটেছো হাতে নিয়ে রাম দা..
ভয় পাই ! ভয় হয় ! তোমাদের নিয়ে পথ হাঁটা
নেতা না গুন্ডা ! পরিচয় কি ? জিজ্ঞেসে রগ চটা ।
এমন কথা ছিল জাতিকে তোলে দিবো তোমার হাতে-
আজ যে নেতা তুমি হলে সে স্বপ্ন অনেক তফাতে ।
---------------------------------------------------22-09-2019,রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।