দাগ
- রূপক বিশ্বাস ২৭-০৪-২০২৪

মনের অন্ধকুটিরে বিষন্নতার দাগ লেগে আছে
কিঞ্চিত পরিমাণ কোলাইড কণা বর্তমান
সূর্যের রশ্মির আগমন
একরাশ যন্ত্রনা গ্রাস করে
কেঁদে ওঠে অতীতের ছায়া হাহাকার করে......

প্রদীপের জ্বলন্ত নীল শিখা নিভে যায় স্মৃতির প্রলেপে
হাত বাড়ায় অচেনা অন্ধকার নিভৃত কারাগারে
কষ্টেরা সাঁতরে বেড়ায় মহাসমুদ্রে
এদিকে ওদিকে তাকিয়ে ফিরে
খোঁজ করে কোনো শরণালয় দ্বীপের........

অজ্ঞাত কারাবাসের আঘাতে
মনের শোক বিলীন হয় মানবতায়
খুঁজে পাই ইতিহাসের যুদ্ধ
জীবনের শেষ পাতায়.........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।