নরকের কীট
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৭-০৪-২০২৪

অমানুষ তুই মরে যা,
মরে যা নূন খেয়ে।
তুই মরলে সবাই হাসবে;
বসে আছে মিষ্টি নিয়ে!

জন্মাদতা বাপ মায়ের মান
সম্মান করেছিস ধূলিসাৎ!
দানবের মত গিলেছিস
কত কি করেছিস আত্বসাৎ!

শিক্ষকে বাণী কানে নিস নি,
শুনিস নি ধর্মের সার কথা;
সমাজ কলুষিত তোর কারণে
ভূলুণ্ঠিত মানবতা!

মানব নয় দানব তুই
তুই মানবজাতির অভিশাপ!
দূর হ নরকের কীট
তোর মুখ দেখাও পাপ!

হে খোদা, তুমি আর পাঠিওনা,
বঙ্গদেশে এমন কুলাঙ্গার!
এ সোনার মাটি নিতে পারছেনা
এত শয়তানের ভার!


শাওনাজ, ঢাকা।
২৩ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।