ভালবাসা দিয়েই
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৭-০৪-২০২৪

ভালবাসা দিয়েই আমি ভালবাসাকে জয় করবো বলে
মনে পড়ে কতোদিন তোমার অভিমূখে ছুটেছি
কতোইনা সাগরের প্রতিকূলে সাঁতার দিয়েছি ।

ভালবাসা দিয়েই আমি ভালবাসাকে জয় করবো বলে
একদিন না বুঝা কৈশোরের উম্মাদনায়
তোমাকে আবিস্কার করেছি
ভালবাসাকে বাজি ধরে
এক অসাধারণ অনুভূতির স্বর্গকে চিনেছি ।

শিরা উপশিরা ও ধমনী থেকে তরঙ্গিত হতো শুধু একটি নাম ”সে তুমি” ,”সে তুমি”!
খুব গভীরের সেই অনুভূতির স্থান হতে
দেখো, এখনো জেগে উঠে কি নিঁখুত ভালবাসার ফোয়ারা ।

অথচ বদলে গেলে তুমি কি এক অজানা রহস্যে !
কখনো চাওনি বুঝতে ভালবাসার মূল্য, এ হৃদয়ের দাম
আজ দেখো তুমি নিজেই ভালাসার কাঙাল !
এক প্রেমিকের সন্ধানে অনেক দূর, বহু দূর----

কেমল প্রেমেই কিছু -এখনো উত্তাল মিছিলে মিছিলে, প্রতি মুহর্তে
হৃদয়ে বাসা বেঁধে আছে মুক্তির জন্যে
আর তুমি অবহেলায় বসন্ত হারিয়ে- কোকিলের খোঁজে..

ভালবাসা দিয়েই আমি ভালবাসাকে জয় করবো বলে
প্রতিনিয়ত ছুটেছি তোমার অভিমূখে সকাল- বিকালে ।
---------------------------------------------------25-09-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।