জলকুমারী
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৭-০৪-২০২৪

জলকুমারী
অচিন্ত্য সরকার

চলেছি তোমায় দেখবো বলে, জলকুমারী,
কেমন করে রাঙিয়ে তোমায়,পূবের কোনে
ঊষামণি, আকাশ ভালে আলোর টিকা
পরিয়ে দেয় দিনমণি,দেখবো রূপ রকমারি।

দেখবো কেমন আলোর রাজা, তোমার বুকে,
ক্লান্ত হয়ে ঘুমিয়ে পড়ে দিনের শেষে,
দেখবো কেমন মাতাও মোদের ভালোবেসে,
কষ্ট ভুলে আসতে আবার ভ্রমণ সুখে।

জল কুমারী,দেখবো মাতাল ঝড়ের অভিসারে,
তোমার অভিমানী আলুথালু মত্ত শৃঙ্গার ,
আলগা বুকে আছড়ে পড়া ঢেউ বাহার,
কেমন করে বুকের তাপে শান্ত করো মাতালটারে।

জলকুমারী,জলকুমারী, মৎস্য কন্যার সহচরী
তোমার বুকের পরশ মেখে অঙ্গটারে তৃপ্ত করি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।