বিনাশী বিষের বাশী
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ২৭-০৪-২০২৪

বাহারী মৌসুম খরস্রোতা
নদীর মত সুদূরে মিলায়।
ফুলের মালা মালঞ্চীতে শুকায়;
ঠাঁই পেলোনা কারো খোঁপায়!

মনের মুকুরে সদা ভাসমান
তাঁর সেই হৃদয় কাটা হাঁসি;
সময়ে অসময়ে সমানে সমান;
বিনাশী বিষের বাশী!

বন্ধুর মনের সুর-বাণী
কেউ যদি বুঝতে চায় অনুভবে;
আগে কান পেতে শুনে নিক
স্বীয় হৃদয়ের সুর লহরী তবে!

যত দূরে যাই, মন উড়ে চলে,
তাঁর স্মৃতির রেখা ধরে।
যার দুঃসহ প্রহরগুলো কাটে
শুধুই আমাকে ঘিরে!

আক্ষেপ রয়েই যায়,
দাগ রয়ে যায় মনে!
আমৃত্যু দহন চলবে
সেই তুমি বিহনে!

কানুনের দেয়াল তোড়ে
সে তো আসেনি ভাঙ্গা নীড়ে;
মনে সে আসে বারে বারে
কার সাধ্য ফিরায় তারে !


শাওনাজ, ঢাকা!
২৬ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।