খুঁজে দেখ বেদনা
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - জলধারা ২৬-০৪-২০২৪

ঐ দূর আকাশের বুকে যত কান্না
বৃষ্টি হয়ে ঝরে পরে
দেখ বৃষ্টি হয়ে ঝরে পরে
তুমি কি পারো তার কিছু রাখতে ধরে।

এই আমার বুকের যত কান্না
জমে থাকা যত বেদনা
তা তো কভু ঝরে যায় না
কখনো বৃষ্টি হয়ে ঝরে না
তুমি কি তার কিছু টের পাও না
জ্বালা-যন্ত্রণা একটু খুঁজে দেখ না।

ঐ জলধির বুকে যত ঢেউ
কূল কূল রবে বয়ে চলে
খোঁজ রাখে না তার কেউ
কি ব্যথা তার বুকে জ্বলে
তুমি কি পেয়েছ তার কিছু
খুঁজে দেখ না পলে পলে।

কত বেদনার ঢেউ বয়ে চলে
এই আমার বুকের তলে
জানো কি তুমি তার কিছু
কেন দিবস-রজনী হৃদয় জ্বলে।


খুঁজে দেখ কান্নার কারণ
করবো না আমি তোমাকে বারণ
তুমি-আমি, আমি-তুমি আর ব্যথাগুলো
মিলেমিশে একাকার কারণ-অকারণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।