উড়াল পাখি
- শরীফ মুহাম্মদ ওয়াহিদুজ্জামান - বিবিধ দুঃখ আর হতাশার কাব‌্য ২৭-০৪-২০২৪

উড়ে যায় বিহঙ্গ ডানা তে ভর করে
পালিয়ে যায় সময় ধরা কে জীর্ণ করে।

আমি পরে থাকি পশ্চাতে পরাজয়ের টানে
কিছুতেই অগ্রগামী হতে পারি না সম্মুখ পানে।

ধীরে ধীরে জলধারা ঐ জলধির বুকে হারায়
না পাওয়াগুলো আমাতে ডুবে নীরবে পোড়ায়।

এই পার্থিব জীবনে চাওয়া পাওয়া গড়মিল
সুখের পাখিরা কভু খোলে না দরজার খিল।

আমি আর অবাক হৃদয় নীরবে চেয়ে থাকি
সুখগুলো ধোঁয়া ধোঁয়া যেন ঐ উড়াল পাখি।

উড়ে উড়ে যায় আমার স্বপ্ন গুলো মধুময়
আমি ছুঁয়ে ফেলি প্রায়ই তবু সুদূরে হারায়।

ধরতে গিয়ে ও আর ধরা হয় না স্পর্শে আগুন
জ্বলে পুড়ে ছাড়খার জগত সংসার নিদারুণ।

উড়ে উড়ে যাই বিহঙ্গ আর বিরহী এই আমি
বুকের বেদন জানে না কাল জানে অর্ন্তযামী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।