লোভী
- এ কে সরকার শাওন - প্রলয়-প্রলাপ ২৭-০৪-২০২৪

লোভে শাপ লোভে পাপ
লোভে জ্ঞান বুদ্ধি নাশ!
লোভে পড়ে কর কেন
হাজার শত্রু চাষ?

লোভে মেষ লোভে শেষ,
লোভী বেয়াদব বেঈমান!
লোভীর কান কাটা গেলেও
ধরাকে করে সরা জ্ঞান!

লোভে ত্রাস লোভে ফাঁস
লোভীর জিহ্বা বিশাল বড়!
কোটি টাকা সাবাড় করে
লোভী আরও চায় আরো!

লোভীর কোন দল নাই,
নাই জাত ধর্ম পাত!
যেই পাতে খায় লোভী
আঘাত করে নির্ঘাত !

লোভী একা হজম করে
কোটি জনের আহার!
কোটি জনে হাভাতে মরে;
লোভীকে দাও ফায়ার।

শাওনাজ, ঢাকা।
২৮ সেপ্টেম্বর ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।